ছবি : রানা চক্রবর্তী

রানা চক্রবর্তী, কোলকাতা : আজ কলকাতায় প্রিমিয়ার ডিভিশনে ইস্টবেঙ্গল বনাম উয়ারী খেলা অনুষ্ঠিত হয় ইস্টবেঙ্গল মাঠে। খেলার প্রথমার্ধে কোন দলই উল্লেখযোগ্য কোন ঘটনা ঘটাতে পারেনি যদিও উয়ারী প্রথমার্ধের মাঝামাঝি সময় একটি পেনাল্টি পায় কিন্তু তা থেকে গোল করতে ব্যর্থ হয়। প্রথমার্ধে আর তেমন কোন উল্লেখযোগ্য ঘটনা ঘটেনি এবং খেলা মোটামুটি মাঝমাঠেই সীমাবদ্ধ ছিল।

দ্বিতীয়ার্দ্ধের শুরু থেকেই ইস্টবেঙ্গল ঝাঁপিয়ে পড়ে বিপক্ষ সীমানায়। ৫৫ মিনিটে প্রথম গোলটি ইস্টবেঙ্গলের পক্ষে করেন দ্বীপ সাহা। এর কিছু পরেই খেলার 64 মিনিটে ইস্টবেঙ্গলের পক্ষে দ্বিতীয় গুণ করেন পরিবর্তন খেলোয়াড় তন্ময় দাস। এই সময় অবশ্য উয়ারী কিছুটা চেষ্টা করেছিল খেলায় ফেরার কিন্তু খেলার প্রায় অন্তিম লগ্নে এসে ইস্টবেঙ্গলের পক্ষে গোল করেন অভিষেক। এরপর উয়ারী দল ভেঙে পড়ে এবং অতিরিক্ত সময়ের ৯৩ ও ৯৫ মিনিটে ইস্টবেঙ্গল এর পক্ষে গোল করেন আমান ও অভিষেক কুঞ্জন। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন গুনরাজ সিং গ্রেবাল।

ছবি : রানা চক্রবর্তী

আজ মাঠে ইস্টবেঙ্গলের প্রাক্তন বাংলাদেশী খেলোয়াড় আসলাম ও মোহাম্মদ হাউস এবং মুন্নার ছেলে খেলা দেখেন। খেলার শেষে আসলাম সাংবাদিকদের বলেন এই দল লিগ চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে। আরেকটি প্রশ্নের উত্তরে উনি বলেন যে বাংলাদেশ এখন ফুটবলে অনেকটাই পিছিয়ে পড়েছে। বর্তমান প্রজন্মের ছেলেরা কেউ ফুটবলে আসতে আগ্রহ দেখাচ্ছে না। উল্লেখযোগ্য কাল ইস্টবেঙ্গল দিবসে এই ফুটবলারদের ক্লাবের তরফ থেকে সম্মানিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

9 + 5 =