ছবি : রানা চক্রবর্তী

সন্দীপন দত্ত ও রানা চক্রবর্তীকলকাতা :আজ সকালে অনুষ্ঠিত হলো কলকাতা ২৫কে টাটা স্টিল ম্যারাথন দৌড়। সকাল সাড়ে পাঁচটায় ব্রিগেডিয়ার ধর্মরাজন পতাকা উড়িয়ে দৌড়ে শুভ সূচনা করেন। এই জোরটাতে অংশগ্রহণ করেন অ্যামেচাররা এবং দৌড়াতে আরম্ভ করেন ১০ কিলোমিটার। এরপর সাড়ে ছটা য় মন্ত্রী সুজিত বোস ও কাউন্সিলর দেবাশীষ কুমার এবং গভর্নর বোসের উপস্থিতিতে দৌড় শুরু করেন আন্তর্জাতিক এলিট গ্রুপের পুরুষ ও মহিলারা। এবছর রেকর্ড সংখ্যক প্রতিযোগী অংশগ্রহণ করেন। কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে ১৭৫০০ প্রতিযোগী এ বছর অংশগ্রহণ করেছেন যা এ জগৎকালের রেকর্ড।

ছবি : সন্দীপন দত্ত

এরপরে আরো কয়েকটি দৌড় হয় যেমন আনন্দ দৌড়, প্রতিবন্ধীদের দৌড় এবং সবশেষে ছোট্ট একটি মনোরঞ্জনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

ছবি : রানা চক্রবর্তী

এলিট গ্রুপের পুরুষদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন ড্যানিয়েল সিমিও কেনিয়ার দ্বিতীয় স্থান কেনিয়ারই ভিক্টর তৃতীয় স্থান ইথুপিয়া দ্বিমিকি। উল্লেখযোগ্য ড্যানিয়েল তিন সেকেন্ডের জন্য বিশ্ব রেকর্ড করতে পারলেন না যার ফলে তিনি প্রথম স্থান পেয়েও কান্নায় ভেঙে পড়েন। ভারতীয়দের মধ্যে পুরুষ বিভাগে প্রথম স্থান পান সাওয়ান।

ছবি : রানা চক্রবর্তী 

এলিট মহিলা গ্রুপে প্রথম ও দ্বিতীয় স্থান ইথুপিয়া কেবেডি ও ইহু আলাই তৃতীয় স্থান কেনিয়ার বাত্তি। ভারতীয় মহিলা প্রথম স্থান পান রেশমা।

ছবি : রানা চক্রবর্তী

অন্যান্য বিভাগের প্রতিযোগীদেরও পুরস্কৃত করা হয়। প্রচন্ড আনন্দ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়, সকাল সাড়ে নটা নাগাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 + 11 =