এভিবিপির যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও আজ হতে দিল না পুলিশ অভিযোগ এভিবিপির
এভিবিপির যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও আজ হতে দিল না পুলিশ অভিযোগ এভিবিপির,ছবি – অভীক পুরকাইত

অভীক পুরকাইত,কলকাতা: এভিবিপির যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও আজ হতে দিল না পুলিশ অভিযোগ এভিবিপির।

যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও হতে দিল না পুলিশ অভিযোগ এভিবিপির
এভিবিপির যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও কর্মসূচি
ছবি- অভীক পুরকাইত

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের রাষ্ট্রীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লা, রাষ্ট্রীয় সম্পাদক বিরাজ বিশ্বাস, যারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নাবালক ছাত্রের র‌্যাগিং ও মৃত্যুর ঘটনায় পশ্চিমবঙ্গ সরকার এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে আজ ABVP এর বিক্ষোভে নেতৃত্ব দেন, তাঁদের উপর পুলিশ লাঠিচার্জ করে এবং প্রায় শতাধিক কার্যকর্তা‌কে গ্রেফতার করে, যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয় দাবি এবিভিপির।

শুক্রবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের আহ্বানে ‘যাদবপুর বিশ্ববিদ্যালয় বাঁচাও’ মিছিলের উপর পশ্চিমবঙ্গ পুলিশ নির্মম আচরণ করার অভিযোগ, বিক্ষোভে অংশ নেওয়া ছাত্রীরা পুরুষ পুলিশের দ্বারা বাধাপ্রাপ্ত হয় ও লাঞ্ছিত হয় বলে জানিয়েছে বিজেপির ছাত্র সংগঠন। টেনেহিঁচড়ে পুলিশ ভ্যানে তোলে।
লক্ষণীয় যে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নাবালক ছাত্র র‌্যাগিং ও যৌন নির্যাতনের শিকার হয়ে হোস্টেলের বারান্দা থেকে পড়ে মারা যায়। এই ঘটনা পশ্চিমবঙ্গের শিক্ষাসমাজে আবারো আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে।

ABVP রাষ্ট্রীয় সম্পাদক অঙ্কিতা পাওয়ার বলেন, “পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের ঘটনাটি অত্যন্ত জঘন্য অপরাধ। আমাদের ক্যাম্পাসগুলি ছাত্রছাত্রীদের জন্য নিরাপদ হওয়া উচিত, অপরাধীদের আস্তানা করা উচিত নয়।
আজ, যখন ABVP কার্যকর্তারা ছাত্রের‌ মৃত্যুর বিচার দাবি করছিল, তখন পুলিশ তাদের সাথে অত্যন্ত বর্বর আচরণ করে জানায় ছাত্র নেতৃত্ব। ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে পুরুষ পুলিশ। পশ্চিমবঙ্গ মহিলাদের জন্য বিপদজনক হয়ে উঠছে, পশ্চিমবঙ্গ সরকার শুধুমাত্র সরকারী ব্যর্থতার সমালোচনাকারীদের গ্রেফতার এবং নির্যাতন করতে ব্যস্ত।”
অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের দক্ষিণবঙ্গ ইউনিট দ্বারা সংগঠিত, পশ্চিমবঙ্গ পুলিশ ন্যায়বিচারের দাবিতে আন্দোলনকারী কর্মীদের বিরুদ্ধে অত্যন্ত নৃশংস আচরণ করেছে বলে জানা যাচ্ছে।
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের র‌্যাগিং মামলায় ন্যায়বিচারের দাবিতে ABVP জাতীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লাকেএবং ছাত্রদের গ্রেপ্তার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × four =