যখন সারা বিশ্ব জুড়ে দর্শকরা স্পাইডারভার্স স্পাইডার-ম্যানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে, সেখানে স্বাভাবিকভাবেই ভারতীয় ভক্তদের উত্তেজনা তুঙ্গে। ফিল্মটি প্রথম ভারতীয় স্পাইডার-ম্যান, পবিত্র প্রভাকরকে পরিচয় করিয়ে দেবে এবং এখানে তাঁর জন্য হিন্দি এবং ইংরেজিতে কণ্ঠ দিয়েছেন ভারতীয় ক্রিকেটার শুভমন গিল।

স্পাইডার-ম্যানের আসল ভারতীয় সংস্করণটি প্রথম শরদ দেবরাজন, সুরেশ সীতারামন এবং জীবন জে. কাং স্পাইডার-ম্যান: ইন্ডিয়া কমিক বইতে ২০০৫ সালের জানুয়ারিতে প্রবর্তন করেছিলেন। এখন স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডারভার্সে তাঁর প্রথম উপস্থিতি চিহ্নিত হবে বড় পর্দায়।

ফিল্মটির ডিরেক্টর কেম্প পাওয়ারস ব্যাখ্যা করেছেন কিভাবে পবিত্র প্রভাকর মাল্টিভার্সের অন্যান্য স্পাইডার-পিপল থেকে আলাদা, “পবিত্রের ক্ষমতা জাদুর মাধ্যমে এসেছে, তাই তিনি তেজস্ক্রিয় মাকড়সা কামড়ানো অন্যান্য স্পাইডার পিপলদের থেকে একেবারেই আলাদা। তিনি আসলে একটি রহস্যময় শামান থেকে তাঁর ক্ষমতা অর্জন করেছিলেন। অন্যান্য অনেক স্পাইডার পিপলের মতো, তাঁকেও ক্ষতির সম্মুখীন হতে হয়েছে এবং তাঁর ক্ষেত্রে এটি তাঁর কাকা ছিল। তবুও তিনি সম্ভবত সিনেমার অন্যতম আশাবাদী চরিত্র। তিনি অবশ্যই একটি অর্ধ-পূর্ণ গ্লাস ধরণের লোক। তিনি মাইলসের সমসাময়িক, এবং তাঁর সুখী, ইতিবাচক স্বভাব সম্ভবত মাইলসকে ভুল পথে চালিত করতে পারে।”

Sony Pictures Entertainment India-র তরফে ‘স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার-ভার্স’ ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম, গুজরাটি, মারাঠি, পাঞ্জাবি এবং বাংলায় ১ জুন ২০২৩-এ মুক্তি পাবে শুধুমাত্র সিনেমা হলগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

5 − five =