কেমন আছেন বুদ্ধদেব ভট্টাচার্য? বুলেটিন জারি হাসাপাতালের, কবে ছাড়া পাবেন?
বুলেটিন জারি হাসাপাতালের, কেমন আছেন বুদ্ধদেব ভট্টাচার্য?

শনিবার উডল্যান্ডস হাসপাতালে ভরতি হয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তারপর ৭২ ঘণ্টা কেটে গিয়েছে। এখন কেমন আছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী, তা জানাল হাসপাতাল,

তখনও মুখ্যুমন্ত্রী

মঙ্গলবার সন্ধ্যায় উডল্যান্ডস হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন জারি করে জানানো হয়েছে, সোমবার বুদ্ধদেবকে ভেন্টিলেশন থেকে বের করে আনা হয়েছে। আপাতত তাঁকে নন-ইনভেসিভ ভেন্টিলেশন বা বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছে। যা চিকিৎসা প্রয়োজন, তা আপাতত করা হচ্ছে। সার্বিকভাবে তাঁর শারীরিক স্থিতিশীল আছে।5হাসপাতাল সূত্রের খবর, আগের থেকে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার বেশ কিছুটা উন্নতি হয়েছে। রক্তে অক্সিজেনের মাত্রাও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। জ্ঞান আছে তাঁর। সচেতনও আছেন। তিনি নাকি দ্রুত বাড়ি ফিরতে চাইছেন বলেও একাধিক মহলে দাবি করা হয়েছে। যিনি বরাবর হাসপাতাল এড়িয়ে চলতে যান।5তবে বুদ্ধদেবকে যে এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না, তা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। বুদ্ধদেবকে দেখতে সোমবার যখন হাসপাতালে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তখন এক চিকিৎসক জানান, বুদ্ধদেবকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে, তা এখনই বলা যাচ্ছে না। এত দ্রুত সেই বিষয়টা বলা যাবে না।
5বুদ্ধদেব ভট্টাচার্যের কী কী শারীরিক সমস্যা হয়েছিল? চিকিৎসকরা জানিয়েছেন, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্বাসনালীর নীচের দিকে সংক্রমণ ধরা পড়েছিল। তাঁর ‘টাইপ ২ রেসপিরেটরি ফেলিয়োর’ হয়েছিল। রক্তে কার্বন-ডাই-অক্সাইডের মাত্রা বেশি হলে সেটাকে ‘টাইপ ২ রেসপিরেটরি ফেলিয়োর’ বলে থাকে। 5পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী হাসপাতালে ভরতি হওয়ার পর থেকে তাঁকে অনেকে দেখতে এসেছেন। শনিবারই আসেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আসেন মুখ্যমন্ত্রী মমতা। তাছাড়াও সিপিআইএমের সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তী, আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী, পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদাররা আসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

two × 4 =